চিকেন অ্যান্ড সসেজ স্যান্ডউইচ সুস্বাদু রেসিপি

জেলি পুডিং

উপকরণ

ডিম ৩টি, দুধ ৪ টেবিল চামচ, চিনি পরিমাণমতো, ভ্যানিলা এসেন্স ২ ফোঁটা, অরেঞ্জ ও স্ট্রবেরি জেলি পরিমাণমতো।

প্রণালি

ছোট দুটি স্টিলের বাটিতে ক্যারামেল করে আগেই রেখে দিতে হবে। দুধ, চিনি, ডিম এবং ভ্যানিলা এসেন্স একসঙ্গে ব্লেন্ড করে নিতে হবে। পাত্র দুটিতে সমান পরিমাণে নিয়ে একটি সসপ্যানে সামান্য গরম পানির মধ্যে পাত্র দুটি বসিয়ে ঢাকনা দিয়ে দিতে হবে।

৩০ মিনিট পর নামিয়ে ফেলতে হবে। পুডিং দুটি আলাদা কাচের পাত্রে নিয়ে রাখতে হবে। অরেঞ্জ জেলি যেন তরল অবস্থায় থাকে তার জন্য গরম পানিতে অরেঞ্জ জেলির মিশ্রণের পরিমাণ কম দিয়ে রেখে দিতে হবে। স্ট্রবেরি জেলির মিশ্রণ গরম পানিতে মিশিয়ে ঠান্ডা হওয়ার পর ফ্রিজে রেখে দিতে হবে। পুডিংয়ের ওপরে প্রথমে তরল অরেঞ্জ জেলি দিয়ে তার ওপর ছোট দুই টুকরা জমানো স্ট্রবেরি জেলি দিয়ে পরিবেশন করুন।

চিকেন অ্যান্ড সসেজ স্যান্ডউইচ

উপকরণ

পাউরুটি ৪ টুকরা, সসেজ ২টি, মুরগি ১০০ গ্রাম (বুকের মাংস ফিলে করা), চিজ ১ টুকরা, মেয়োনেজ ও সয়াসস ১ চা-চামচ, টমেটো সস ১ চা-চামচ, রসুন, আদা বাটা ১ চা-চামচ, ডিম ১টি, লেটুসপাতা ৩টি, টমেটো, শসা, গোলমরিচ গুঁড়া, লবণ পরিমাণমতো, চিনি ১ চিমটি এবং তেল ২ টেবিল চামচ।

প্রণালি

পাউরুটি চারদিকে কেটে নিতে হবে। এতে মেয়োনেজ লাগিয়ে প্রথম স্তরের জন্য তাওয়ায় তেলের মধ্যে পেঁয়াজ, রসুন-আদা বাটা, ফিলে করা মাংস এবং লবণ পরিমাণমতো নিয়ে সিজলিং করে নিতে হবে। নামানোর আগে সয়াসস এবং টমেটো সস দিয়ে মাখিয়ে নিতে হবে। সিজলিং করা মাংস, লেটুসপাতা, গোল করে কাটা টমেটো এবং শসা প্রথম স্তরে বসিয়ে দ্বিতীয় স্তরে চলে যেতে হবে।

স্যান্ডউইচের দ্বিতীয় স্তরের জন্য গরম পানিতে সসেজগুলো কিছুক্ষণ ডুবিয়ে রাখতে হবে। সসেজগুলো গোল গোল করে কেটে নিয়ে সামান্য তেলে হালকা ভেজে দ্বিতীয় স্তরের পাউরুটিতে টমেটোসহ বসাতে হবে।

ডিম ওমলেট করে নিয়ে স্যান্ডউইচের তৃতীয় স্তরে বসিয়ে তার ওপর চিজের স্লাইস এবং লেটুসপাতা দিতে হবে। প্রত্যেক স্তরে চিনি, লবণ এবং গোলমরিচের গুঁড়া ছিটিয়ে দিতে হবে।

Leave a Reply