মেয়েরা এই ১০টি কথা সবথেকে বেশি বলে কিন্তু মানে ঠিক উলটো। জেনে নিন, উপকার পাবেন

মাঝে মাঝে মনে হয় খোদা যে কেন নারী জাতি সৃষ্টি করেছিল? বলে এক করে আরেক! আর বুঝতে গেলেই বিপত্তি। তাই মেয়েদের এই সিক্রেট গুলো জেনে নিন –

‘‘ন্যাকা! বোকার মতো চোখ করে ওভাবে তাকিয়ে থেকো না!’’ কি, চোখ সরিয়ে নেবেন? আপনার স্ত্রী বা প্রেমিকা আদতে চাইছেন, আপনি তাঁর দিকে মন্ত্রমুগ্ধের মতো তাকিয়ে থাকুন।

‘‘তোমার কি মনে হয় আমার ছোট খালার মেয়ে বেশি সুন্দরী?’’ এই প্রশ্ন করার অর্থ আপনার বিপদঘন্টি বাজতে শুরু করল। বাস্তব গিলে নিন! উনি শুনতে চাইছেন ওঁর নিজের সৌন্দর্যের প্রশংসা।

‘‘ইস্, তুমি যদি ছোটমেসোর মতো হতে, কী মজাই না হত’’। তার মানে কি উনি চাইছেন আপনি সত্যিই ‘মিস্টার বটব্যালে’র মতো হয়ে যান? বরং, এটাই বোঝাচ্ছেন যে, আপনি যেমন আছেন, তেমনই ভাল।

‘‘আমি তো কিছুই পারি না’’। অভিমানের উত্তরে ভুলেও সহমত হবেন না! তাহলে বারোটা বেজে যাবে। উনি আশা করেন আপনি ওঁকে পিছন থেকে জড়িয়ে ধরে বলবেন, ‘‘কে বলেছে?’’

[rpi]

‘‘শনিবার কি ক্লাবে যাবে?’’— এ কথা বলার অর্থ এই নয় যে, তিনি ‘‘হ্যাঁ’’ প্রত্যাশা করছেন। চাইছেন, আপনার উত্তরটা হোক ‘‘না। এই শনিবার শুধু তুমি, আমি আর ডিনার।’’

‘‘এই ড্রেসে আমাকে বিচ্ছিরি লাগছে’’— আসলে তিনি শুনতে চাইছেন আপনার মুখ থেকে প্রশংসা।

‘‘তুমি খুব একঘেয়ে’’— এই কথা বলা মানেই উনি আপনার উপরে বিরক্ত, এমন নয়। বরং তিনি চাইছেন আপনি কিছু এমন করুন যাতে তাঁর জীবনে নতুন স্বাদ আসে।

‘কে একটা ছেলে আমাকে কাল সারা রাত টেক্সট করেছে।’’ ভুলেও ভাববেন না নিজেকে সুন্দরী বোঝাতে চাইছেন। দেখতে চাইছেন, এই কথা শুনে আপনার প্রতিক্রিয়া কী? এটা থেকেই উনি যা বোঝার বুঝে যাবেন।

‘‘কী বলছেন! আপনি বাচ্চা সামলাতে পারেন?’’ ঘাবড়ে যাবেন না। উনি কিন্তু এটাই বুঝতে চাইছেন, সম্পর্ক পরিণতির দিকে গড়ালে আপনি আদর্শ বাবা হতে পারবেন কি না।

‘‘নিশ্চয়ই যেতে পারি ডিনারে। কিন্তু তার আগে একবার টেক্সট করে দিও’’। এর মানে কি তিনি ভুলে যাবেন? না। বিলক্ষণ মনে থাকবে। তিনি বলেছেন ভুলে যাওয়ার কথা। কিন্তু বুঝিয়েছেন, একটি টেক্সট পেতে চান। একটু আব্দার করতে চান।

About Pronoydeb

Leave a Reply